গ্রাহকদের স্মার্টফোন কিনতে এবার ঋণ দেবে রবি

গ্রাহকদের স্মার্টফোন কেনায় আর্থিক সহযোগিতা দিতে একটি চুক্তি করেছে রবি। কমভিভা’র ফিনটেক কোম্পানি ইয়াবেএক্স’র সঙ্গে রবির চুক্তিটি হয়েছে বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে।

রবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ এবং ইয়াবেএক্স’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী রজত দয়াল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তি সই করেছেন।

দেশে ফোরজি সেবা উদ্বোধনের এক বছরের মধ্যে দেশের বৃহত্তম নেটওয়ার্ক গড়ে তুলেছে রবি। অন্যদিকে উদীয়মান বাজারগুলিতে স্মার্টফোন কিনতে গ্রাহকদের আর্থিক সুবিধা দিচ্ছে ইয়াবেএক্স।

মোবাইল নেটওয়ার্ক থেকে তথ্য নিয়ে গ্রাহকদের একটি প্রোফাইল তৈরি করেছে রবি। আর এর মাধ্যমে স্মার্টফোন কিনতে সক্ষম হয়ে উঠবেন অনেক গ্রাহক। অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আর্থিক লেনদেনের সার্বিক ব্যবস্থাপনা নিশ্চিত করে ইয়াবেএক্স।

মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দেশের মাথাপিছু আয়ের তুলনায় স্মার্টফোনের গড় মূল্য অনেক বেশি। এজন্য স্মার্টফোন ব্যবহারের দিক থেকে এগোতে পারছে না। এ চুক্তির ফলে আমরা কম খরচে গ্রাহকদের হাতে হ্যান্ডসেট পৌঁছে দিতে পারব এবং এসডিজি লক্ষমাত্রা অনুযায়ী মোবাইল ব্যবহারের বৈষম্যতা দূর হবে বলে।

রজত দয়াল বলেন, বাংলাদেশে ডিজিটাল ক্ষুদ্রঋণ চালু করার সুদূরপ্রসারী লক্ষ্যের অংশ হিসেবে আমাদের সঙ্গে সমঝোতা চুক্তি সই করেছে রবি। এ চুক্তির ফলে বাংলাদেশে সাশ্রয়ী ও সহজ উপায়ে হ্যান্ডসেট কেনার ক্ষেত্রে আর্থিক সহযোগিতার পথ খুলে যাবে।

এর আগে স্মার্টফোন কিনতে দেশের গ্রাহকদের ঋণ দেবার কার্যক্রম শুরু করেছিল গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি ব্যাংক এশিয়ার সঙ্গে একটি চুক্তি করে ফোরজি হ্যান্ডসেট কিনতে গ্রাহকদের ঋণ দেওয়া শুরু করে গত বছরের মাঝামাঝিতে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, চিফ টেকনোলজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার মেধাত আল হুসেইনি, ডিজিটাল সার্ভিসের এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, টেকনোলজি অপারেশনসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সরকার সোহেল আহমেদ, কমভিভার গ্লোবাল মার্কেট ইউনিটের  ভাইস প্রেসিডেন্ট রেমাস তেওদোরেসকু ও চিফ মার্কেটিং অফিসার সুরদ্বীপ ভার্মাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment